fbpx

Describe the Circumstances That Led to the Death of Simon.

Describe the circumstances that led to the death of Simon. [2017]

earn money

উইলিয়াম গোল্ডিং (১৯১১ – ৯৩) এর “লর্ড অফ দ্য ফ্লাইস” (১৯৫৪), সাইমনের মৃত্যু একটি দুঃখজনক এবং মূল মুহূর্ত। সাইমন মঙ্গল এবং সত্যের প্রতীক। তার মৃত্যু নির্দোষতা হারানোর প্রতিনিধিত্ব করে। এটি বর্বরতায় ছেলেদের পতনের গভীরতা প্রকাশ করে। এখানে মূল পরিস্থিতি যা তার মৃত্যুর দিকে পরিচালিত করেছিল:

সাইমনের উদ্ঘাটন: সাইমন আবিষ্কার করেন যে ছেলেরা যে “পশু”কে ভয় পায় সেটি আসলে একজন প্যারাসুটিস্টের মৃতদেহ। এই উদ্ঘাটনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি দেখায় যে আসল পশুটি ছেলেদের মধ্যেই রয়েছে। সাইমন বলে,

আরো পড়ুনঃ Explain the Significance of Coral Island in “Lord of the Flies.”

“জন্তুটি ছিল নিরীহ এবং ভয়ঙ্কর; এবং যত তাড়াতাড়ি সম্ভব খবরটি অন্যদের কাছে পৌঁছাতে হবে।”

ইউটিউবে ভিডিও লেকচার দেখুনঃ


ঝড় এবং নাচ: একটি হিংস্র ঝড়ের সময়, ছেলেরা সমুদ্র সৈকতে জড়ো হয়। তারা বন্য নাচ শুরু করে। তারা সাইমনকে পশুর ভেবে ভুল করে কারণ সে তাদের বৃত্তের মধ্যে চলে যায়। এই পরিবেশ এবং তাদের ভয় তাদের বর্বর আচরণে ইন্ধন জোগায়।

সাইমনের সত্য বলার প্রয়াস: সাইমন ছেলেদের জানোয়ার সম্পর্কে সত্য বলার চেষ্টা করে, কিন্তু তার প্রচেষ্টা ব্যর্থ হয়। অন্ধকারে তার চেহারা, ছেলেদের ভয় এবং উত্তেজনার সাথে মিলিত হয়েছে। এটি একটি দুঃখজনক ভুল বোঝাবুঝির দিকে পরিচালিত করে।

দ্য সেভেজ অ্যাটাক: তাদের অযৌক্তিক ভয় এবং মানসিকতার জন্য, তারা সাইমনকে নির্দয়ভাবে আক্রমণ করে। তারা তাদের হিংসাত্মক আচার-অনুষ্ঠানে আটকা পড়েছে। তাই। অনেক দেরি না হওয়া পর্যন্ত তারা তাকে চিনতে ব্যর্থ হয়।

আরো পড়ুনঃ Justify the Title of the Novel Lord of the Flies.

“পশুকে মেরে ফেলো! তার গলা কেটে দাও! তার রক্ত ​​ছিটিয়ে দাও! তাকে ভেতরে দাও!”

সাইমনের মৃত্যু একটি শক্তিশালী মুহূর্ত যা উপন্যাসের মানব প্রকৃতির অন্ধকার অনুসন্ধানকে তুলে ধরে। এটি দেখায় কিভাবে ভয় এবং মানসিকতা মানুষকে খারাপ কাজ করতে চালিত করতে পারে। সাইমনের সত্য প্রকাশের প্রচেষ্টা ট্র্যাজেডিতে শেষ হয়। এটি সভ্যতা ভেঙ্গে গেলে বর্বরতার অপ্রতিরোধ্য প্রভাবকে চিত্রিত করে।

Riya Akter
Riya Akter
Hey, This is Riya Akter Setu, B.A (Hons) & M.A in English from National University.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক