fbpx

Describe the Funeral Ceremony of Patroclus (বাংলায়)

 Question: Describe the funeral ceremony of Patroclus.

“Iliad” গল্পে, প্যাট্রোক্লাস মারা যাওয়ার একটি দুঃখজনক ঘটনা রয়েছে। তাকে বিদায় জানাতে বড় অনুষ্ঠানের আয়োজন করেন তার প্রতি যত্নবান নেয়া মানুষ। এই অনুষ্ঠানটি কেমন ছিল এবং এর সময় কী ঘটেছিল তা নিয়ে আলোচনা করা যাক।

Patroclus’s Death: প্যাট্রোক্লাস ছিলেন অ্যাকিলিস নামের এক বীরের সাহসী বন্ধু। তিনি একটি বড় যুদ্ধে লড়েছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত তিনি হেক্টর নামে একটি শক্তিশালী শত্রুর হাতে নিহত হন। এটি অ্যাকিলিসকে খুব দুঃখিত এবং রাগান্বিত করেছিল।

আরো পড়ুনঃClassics in Translation Brief Question

Grieving Friends: অ্যাকিলিস এবং তার বন্ধুরা প্যাট্রোক্লাসের মৃত্যুতে দুঃখ পেয়েছিলেন। তারা অনেক কেঁদেছিল এবং গভীর শোক অনুভব করেছিল। প্যাট্রোক্লাস অনেকের ভালো বন্ধু ছিলেন এবং তারা তার প্রতি তাদের ভালোবাসা দেখাতে চেয়েছিলেন। নিম্নলিখিত লাইনগুলি এটি প্রমাণ করে:

Funeral Pyre: প্যাট্রোক্লাসকে সম্মান জানাতে অ্যাকিলিস এবং তার বন্ধুরা একটি বড় আগুন তৈরি করেছিলেন যাকে অন্ত্যেষ্টিক্রিয়া চিতা বলা হয়। তারা প্যাট্রোক্লাসের শরীরে রেখে আগুন জ্বালিয়ে দেয়। এটি ছিল তার আত্মাকে পরবর্তী জীবনে পাঠানোর একটি উপায়।

Games and Prizes: অন্ত্যেষ্টিক্রিয়ায়, তারা প্যাট্রোক্লাসকে স্মরণ করার জন্য প্রতিযোগিতারও আয়োজন করেছিল। তারা রথ দৌড়, দৌড় এবং লড়াইয়ের মতো জিনিসগুলিতে প্রতিযোগিতা করেছিল। বিজয়ীরা বর্ম এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্রের মতো পুরস্কার পেয়েছে।

Memorial Feast: প্রতিযোগিতার পরে, তারা প্যাট্রোক্লাসকে স্মরণ করার জন্য একটি বড় ভোজের আয়োজন করেছিল। তার স্মরণে তারা খেত ও পান করত। তারা তার সম্পর্কে গল্প এবং তাদের একসাথে কাটানো ভাল সময়গুলি ভাগ করে নেয়।

আরো পড়ুনঃClassics in Translation Suggestion Exam 2022

Building a Tomb: অ্যাকিলিস প্যাট্রোক্লাসের জন্য একটি বড় সমাধিও তৈরি করেছিলেন। এটি একটি বিশেষ স্থান ছিল যেখানে লোকেরা তাকে স্মরণ করতে এবং তাদের শ্রদ্ধা জানাতে পারে। এটি তাদের বন্ধুত্বের প্রতীক হয়ে ওঠে।

সংক্ষেপে বলতে গেলে, প্যাট্রোক্লাসের অন্ত্যেষ্টিক্রিয়া ছিল তার বন্ধুদের বিদায় জানানোর এবং তারা তার জন্য কতটা যত্নশীল তা দেখানোর একটি উপায়। এটি দুঃখ এবং সম্মানের মিশ্রণ ছিল কারণ তারা তার জীবন এবং সাহসিকতা উদযাপন করেছিল।

Shihabur Rahman
Shihabur Rahman
Hey, This is Shihabur Rahaman, B.A (Hons) & M.A in English from National University.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক