fbpx

Who is Sir Roger De Coverley? (বাংলা)

Question: Who is Sir Roger de Coverley?

স্যার রজার ডি কভারলি একটি কাল্পনিক চরিত্র যিনি ১৮ শতকের প্রথম দিকে ব্রিটিশ লেখক জোসেফ অ্যাডিসন এবং রিচার্ড স্টিলের রচনায় আবির্ভূত হন। তাকে সম্মান ও কর্তব্যের দৃঢ় বোধের সাথে একজন ধনী, সদয়-হৃদয়বান ভদ্রলোক হিসাবে তুলে ধরা হয়েছে।

এখানে স্যার রজার ডি কভারলি সম্পর্কে কিছু বিষয় দেয়া হলো:

  • স্যার রজার ডি কভারলি ছিলেন জনপ্রিয় ব্রিটিশ ম্যাগাজিন দ্য স্পেক্টেটরের একটি চরিত্র, যা ১৭১১ থেকে ১৭১২ সালের মধ্যে প্রকাশিত হয়েছিল।
  • চরিত্রটি জোসেফ অ্যাডিসন এবং রিচার্ড স্টিল দ্বারা তৈরি করা হয়েছিল, যিনি তার জীবন এবং দুঃসাহসিক কাজ সম্পর্কে একটি সিরিজ রচনায় লিখেছেন।

আরো পড়ুনঃ What are the Features of a Byronic Hero? (বাংলায়)

  • স্যার রজার ডি কভারলিকে প্রচুর প্রজ্ঞা এবং অভিজ্ঞতার সাথে একজন পুরানো দিনের ভদ্রলোক হিসাবে চিত্রিত করা হয়েছিল। তাকে প্রায়শই ইংরেজদের গ্রামীণ জীবন ও মূল্যবোধের প্রতীক হিসেবে দেখা হতো।
  • চরিত্রটি তার রসবোধ এবং দয়ার জন্য পরিচিত ছিল। তিনি সর্বদা প্রয়োজনে সাহায্য করতে ইচ্ছুক ছিলেন এবং তার উদারতার জন্য পরিচিত ছিলেন।
  • স্যার রজার ডি কভারলিও একজন দৃঢ় নীতির মানুষ ছিলেন। তাঁর সম্মান ও কর্তব্যের গভীর বোধ ছিল এবং যা সঠিক ছিল তা করতে তিনি সর্বদা ইচ্ছুক ছিলেন, এমনকি তা কঠিন হলেও।
  • স্যার রজার ডি কভারলি সম্পর্কে সবচেয়ে বিখ্যাত গল্পগুলির মধ্যে একটি হল তার নাচের প্রতি ভালোবাসা। তিনি নাচ এবং বলঅনুষ্ঠানগুলিতে অংশ নিতেন এবং নিজে একজন দক্ষ নৃত্যশিল্পী ছিলেন।
  • স্যার রজার ডি কভারলি শিকার এবং বাইরের জন্য তার ভালবাসার জন্যও পরিচিত ছিলেন। তিনি তার বেশিরভাগ সময় তার জমিতে, ঘোড়ায় চড়ে এবং শিকারের খেলায় ব্যয় করতেন।
  • স্যার রজার ডি কভারলি ছিলেন ১৮ শতকের ইংরেজি সাহিত্যের একজন প্রিয় চরিত্র, যিনি তার উদারতা, হাস্যরসের অনুভূতি এবং কর্তব্য ও সম্মানের দৃঢ় অনুভূতির জন্য পরিচিত। তার চরিত্রটি ঐতিহ্যগত ইংরেজি মূল্যবোধের প্রতীক হিসেবে রয়ে গেছে এবং আজও অধ্যয়ন করা হয় এবং পালিত হয়।

আরো পড়ুনঃ How is the World of Mankind Contrasted with that of the Nightingale in ‘Ode to a Nightingale’? (বাংলায়)

Shihabur Rahman
Shihabur Rahman
Hey, This is Shihabur Rahaman, B.A (Hons) & M.A in English from National University.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক