fbpx

How Was Prince Killed in ‘Tess of the D’Urbervilles’? (বাংলায়)

Question: How was Prince killed in ‘Tess of the D’Urbervilles’?

Prince, Thomas Hardy’s (1840-1928) উপন্যাস “Tess of the D’Urbervilles” (1891) এর ডারবেফিল্ড পরিবারের ঘোড়া যা একটি মর্মান্তিক দুর্ঘটনায় মারা যায়। এই ঘটনাটি অধ্যায় 4-এ ঘটে, যা টেসের জীবনের একটি গুরুত্বপূর্ণ মোড়কে চিহ্নিত করে, যা তাকে তার চূড়ান্ত পতনের দিকে নিয়ে যায়।

John Durbeyfield is Unable to Undertake the Journey: টেসের বাবা, John Durbeyfield, ক্যাস্টারব্রিজের বাজারে সাধারণত রাতে মৌচাক সরবরাহ করেন। তিনি একজন মাতাল এবং প্রচুর মদ্যপানের কারণে আজ ক্লান্ত। তাকে অবশ্যই রাত  ২টার মধ্যে মৌচাকগুলো বাজারে নিয়ে যেতে হবে। ইতোমধ্যে একটা বেজে গেছে, এবং তার স্ত্রী জানায় যে সে আজকে যেতে পারবে না।

আরো পড়ুনঃ Consider Phaedra as a Tragedy of Unrequited Love (বাংলায়)

Tess’s Sleepy Journey: দুর্ঘটনা ঘটে যখন টেসকে মৌচাকগুলো বাজারে নিয়ে যেতে বলা হয়। তার ছোট ভাই Abraham  তার সাথে আসে এবং তারা যাত্রা শুরু করে। তারা বেশ অন্ধকারের মধ্য দিয়ে যাচ্ছে এবং তারার গল্প বলছে। তারা দুজনেই ঘুমিয়ে পড়ে, এবং টেস একজন বিনয়ী পাত্র কে স্বপ্ন দেখে। দুর্ভাগ্যবশত, তারা একটি ছোট রাস্তা অতিক্রম করার সময়, একটি মেইল কার্ট হঠাৎ তাদের গাড়িকে আঘাত করে। মেইল কার্টের খাদ সরাসরি প্রিন্সের বুকে বিঁধে যায় এবং ঘোড়াটিকে মারাত্মকভাবে আহত করে। 

সবশেষে, ghorake হারানো টেস এবং তার পরিবারের জন্য একটি উল্লেখযোগ্য আঘাত। ঘোড়ার মৃত্যু একটি দুর্ঘটনার ফল। যাইহোক, এই ঘটনার জন্য টেসের অপরাধবোধ তাকে পুরো উপন্যাস জুড়ে একটি দুঃখজনক পথে নিয়ে যায়। এই দুর্ঘটনাটি হার্ডির সুযোগ, ভাগ্য এবং মহাবিশ্বের উদাসীন প্রকৃতির থিমগুলির উপর জোর দেয়।

আরো পড়ুনঃ Write a Note on the Role of the Chorus in “Phaedra” by Seneca (বাংলায়)

Shihabur Rahman
Shihabur Rahman
Hey, This is Shihabur Rahaman, B.A (Hons) & M.A in English from National University.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক