fbpx

Write a Short Note on Tellson Bank (বাংলায়)

Question: Write a short note on Tellson Bank.

টেলসন ব্যাংক লন্ডন ব্যাংককে বোঝায়। “এ টেল অফ টু সিটিস” (1859) উপন্যাসে ভিক্টোরিয়ান ঔপন্যাসিক চার্লস ডিকেন্স (1812-1870) টেলসন ব্যাঙ্কের উল্লেখ বহুবার ব্যবহার করেছেন।

ব্যাংকের অবস্থান: উপন্যাস “এ টেল অফ টু সিটিস”-এ দুটি শহর লন্ডন এবং প্যারিসকে নির্দেশ করে। টেলসন ব্যাঙ্ক হল লন্ডন ব্যাঙ্ক, টেম্পল বারের কাছে অবস্থিত, একটি গেট যা লন্ডনকে ওয়েস্টমিনিস্টার থেকে বিভক্ত করে।

টেলসন ব্যাংকের পটভূমি: টেলসন ব্যাংককে “খুব ছোট, খুব অন্ধকার, খুব কুৎসিত, খুব অযৌক্তিক” হিসাবে বর্ণনা করা হয়েছে। এটি একটি পুরানো দিনের জায়গা, এবং ব্যাঙ্ক ম্যানেজাররা সেই সত্য নিয়ে গর্বিত৷ এটি ব্যবসা করার রক্ষণশীল পদ্ধতির প্রমাণ। এটি সময়ের পরিবর্তনের পণ্য নয়। এটা সবসময় যা ছিল এবং সবসময় থাকবে. এটি এমন একটি পৃথিবীতে অপরিবর্তনীয় যা প্রবাহিত অবস্থায় রয়েছে। আমেরিকান উপনিবেশগুলি বিদ্রোহ করছে, ফ্রান্স জনবসতিহীন, এবং শীঘ্রই একটি বিপ্লব হবে। কিন্তু টেলসনের ব্যাঙ্ক সবসময় একই।

আরো পড়ুনঃ Consider Phaedra as a Tragedy of Unrequited Love (বাংলায়)

এই ব্যাংকের গুরুত্ব: মিঃ জার্ভিস লরি টেলসন ব্যাংকের একজন কর্মচারী। এ ব্যাংকটি নোংরা ও কুৎসিত হলেও এ পরিবেশ পরিবর্তনে কর্তৃপক্ষ কর্ণপাত করে না। কর্তৃপক্ষ তার ক্ষুদ্রতা, কদর্যতা এবং অযৌক্তিকতার জন্য গর্বিত। এই ব্যাংকটি স্বনামধন্য ব্যবসায়ীদের কাছ থেকে টাকা ধার করে।

ব্যাঙ্কের একটি আশ্চর্যজনক নিয়ম রয়েছে যে তরুণ কর্মচারীদের গুরুত্বপূর্ণ ব্যাঙ্কিং কার্যাবলী বজায় রাখার অধিকার নেই। জ্যেষ্ঠ কর্মীরা গুরুত্বপূর্ণ কাজ করেন। এই ব্যাংক সংকটের সময় স্থিতিশীল এবং নিরাপদ দেখাবে এবং পুঁজিবাদের শক্তির প্রতীক হবে।

আরো পড়ুনঃ Narrate the Literary Debate Between Aeschylus and Euripides in ‘The Frogs’(বাংলায়)

সূক্ষ্মভাবে, আমরা বলতে পারি যে “এ টেল অফ টু সিটিস” উপন্যাসে টেলসনের ব্যাঙ্ক কঠিন সময়ে স্থিতিশীলতা এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ।

Shihabur Rahman
Shihabur Rahman
Hey, This is Shihabur Rahaman, B.A (Hons) & M.A in English from National University.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক