Three Main Influences on the American Scholar (বাংলায়)

How can the scholar arm himself for the betterment of America in the American Scholar/ what are the three main influences on the American Scholar and how do they work?

তো এই প্রশ্নটা আগে ভালোভাবে বুঝতে হবে। এই প্রশ্নে মূলত দুইটা ধাপ রয়েছে। প্রথমত আমেরিকান স্কলারের তিনটা ইনফ্লুয়েন্স । ও দ্বিতীয়ত, আমেরিকান স্কলারের দায়িত্ব। 

তো আমেরিকান স্কলারের তিনটা গুরুত্বপূর্ণ ইনফ্লুয়েন্স

1.Influence of nature on American Scholar: 

আমেরিকান স্কলারের উপরে প্রকৃতির প্রভাব সবচেয়ে বেশি। এমারসন বিশ্বাস করেন যে , প্রকৃতি হচ্ছে জ্ঞানের প্রধান উৎস। প্রকৃতি আমাদের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে শিক্ষা দেয়। মোরাল লেসন দেয়। এমারসন এর মতে প্রকৃত আমেরিকান স্কলার প্রকৃতি থেকে শিক্ষা নেয়। সে জীবনের প্রকৃত অর্থ প্রকৃতির কাছ থেকে জানতে পারে।

ইউটিউবে ভিডিও লেকচার দেখুনঃ


2. Influence of books in Scholar mind

এমারসন বিশ্বাস করেন ইন্টেলেকচুয়াল গ্রোথ ও ডেভেলপমেন্ট অফ আইডিয়া এর জন্য বই খুব গুরুত্বপূর্ণ। বই মানুষকে ক্রিটিক্যালি কোন কিছু নিয়ে ভাবতে শেখায়। তখন মানুষ অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে জানতে পারে। বই মানুষকে এমনভাবে প্রভাবিত করতে পারে যে, সমাজের প্রতি বা পৃথিবীর প্রতিটা দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে।

আরো পড়ুনঃ Relationship Between Tradition and Individual Talent

3.Scholar’s own action as influence 

এমারসন বিশ্বাস করেন যে স্কলারের নিজের আইডিয়া বিশ্বের সাথে শেয়ার করা উচিত, সমাজের উন্নতির জন্য। তার কনভেনশনাল জ্ঞান আহরণের ব্যাপারে ভয় পাওয়া উচিত নয়।

এই প্রশ্নের দ্বিতীয় অংশে এখন আমরা আমেরিকান স্কলারের ডিউটি গুলো নিয়ে আলোচনা করবো,

google news

4.Cultivate a love of learning:

এমারসন এর মতে একজন সত্যিকারের স্কলার শিখতে অনেক পছন্দ করে এবং তার জ্ঞান ছড়িয়ে দিতে পছন্দ করেন। তিনি নতুন নতুন সব জ্ঞান অর্জনে আগ্রহী। এতে করে তিনি পৃথিবীর সকল বিষয়ে জ্ঞাত।

আরো পড়ুনঃ Importance of Historical Sense as a Theory of Poetry

5.Embrace individualism:

এমারসন আবার ইন্ডিভিজুয়ালিজম এর গুরুত্ব সম্পর্কে বলেছেন। এতে করে তারা যেমন সমৃদ্ধ হবে তেমনি নতুন নতুন আইডিয়া নিয়ে আসতে পারবে। তখন অপ্রয়োজনে অনেক বিষয়েকে তারা পরিবর্তনের সাহায্য করবে।

6. Connect with others: 

যেহেতু এমারসন ইন্ডিভিজুয়ালিজম এর প্রতি গুরুত্ব দিয়েছেন, তিনি বলেছেন একজন আমেরিকান স্কলার অন্যের সাথে যোগাযোগ রাখবে। এতে করে সে যেমন আরেকজনকে সমৃদ্ধ করবে, ঠিক তেমনি সেও সমৃদ্ধ হবে।

আরো পড়ুনঃ Discuss Eliot’s Impersonal Theory – বাংলায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ফেসবুক পেইজ

কোর্স টপিক